Who loves and wants to do something for you.

Full width home advertisement

Post Page Advertisement [Top]

চোখের ব্যায়াম করে প্রাকৃতিকভাবে আপনার চোখ উন্নত করে আপনি আপনার চশমা থেকে পরিত্রাণ পেতে পারেন এবং আপনার দৃষ্টিশক্তি সমস্যা যেমন স্বল্পদৃষ্টি, দূরদৃষ্টি, টেরাদৃষ্টি, ইত্যাদি দূর করতে সক্ষম হতে পারেন।
চোখের ব্যায়াম

আজকে, আগের চেয়ে বেশি, মানসিক চাপের অনুপযুক্ত প্রতিক্রিয়াকে মানুষের অনেক অসুস্থতার প্রাথমিক কারণ হিসেবে উল্লেখ করা হচ্ছে। সামাজিক, সাংস্কৃতিক, বা মানসিক কারণে উদ্বেগ মানসিক ও শারীরিক সমস্যার একটি বড় কারন হতে পারে। প্রকৃতপক্ষে, সাম্প্রতিক গবেষণায় দেখা যায় যে, চোখের রোগের ক্ষেত্রেও চাপ বা উদ্বেগ একটি প্রধান কারণ। এই ধরনের ফলাফলের বিস্তৃত প্রভাব থাকতে পারে। সবশেষে, মার্কিন যুক্তরাষ্ট্রের অন্তত অর্ধেক লোক বর্তমানে প্রেসক্রিপশন চশমা বা কনট্যাক্ট লেন্স পরেন। অধিকন্তু, সম্ভবত ৭০% আমেরিকানদের দৃষ্টি সমস্যা রয়েছে যার সম্পর্কে তারা এমনকি সচেতন নয়। একটা অর্থে, আপনি হয়তো বলতে পারেন যে ভালো দৃষ্টিশক্তি এখন আর স্বাভাবিক নয়! তবুও, খুব কম লোক আছে যারা অস্বাভাবিক দৃষ্টিশক্তি নিয়ে জন্ম হয়। বেশিরভাগ ক্ষেত্রে ত্রুটিপূর্ণ দৃষ্টিশক্তি অর্জন করা হয়। যদি তাই হয়, ত্রুটিপূর্ন দৃষ্টিশক্তি কি সংশোধন করা যাবে? ভিজ্যুয়াল প্রশিক্ষণের ক্ষেত্রে অগ্রণী নিউইয়র্কের একজন নেপথোলজিস্ট ড। উইলিয়ম এইচ বেটস দ্বারা করা গবেষণায় দেখা যায়, চশমা বা কনট্যাক্ট লেন্স ছাড়া আপনি স্বাভাবিকভাবেই আপনার দৃষ্টিশক্তিকে উন্নত করতে পারেন!

ভিজ্যুয়াল প্রশিক্ষণ কি? 

অতীতে, বেশিরভাগ দৃষ্টি বিশেষজ্ঞরা এই তত্ত্ব থেকে কাজ করেছেন যে চোখটি কেবলমাত্র বিভিন্ন দূরত্বের উপর মনোযোগ দিতে সক্ষম, কারণ এটি তার লেন্সগুলির আকার পরিবর্তন করতে পারে এবং অধিকাংশ দৃষ্টি সমস্যা চোখের মনি এবং লেন্সগুলির স্থায়ী রূপান্তরের কারণে হয়ে থাকে। যাইহোক, এই ব্যাপকভাবে গৃহিত বিশ্বাসের বিপরীতে, ডাঃ বেটসের গবেষণায় উল্লেখ করা হয়েছে যে কেবলমাত্র লেন্স নয়, সমগ্র চোখটি চোখের পাঁজরের পেশীগুলির মাধ্যমে মনোযোগ দেওয়ার জন্য নিজেকে অভিযোজিত করে। অভ্যাসগত চাপ এবং স্ট্রেন তাদের শক্ত করে তুলতে পারে, তখন দৃষ্টির অসুবিধা দেখা দিতে পারে এবং ভিজ্যুয়াল প্রশিক্ষণের বা চক্ষু ব্যায়ামের একটি প্রোগ্রামের মাধ্যমে চোখের পেশিগুলো শিথিল করে পেশীগুলিকে শেখানোর ফলে অনেকগুলি ব্যাধি দূর করা যেতে পারে।

এখানে উল্লেখ করা উচিত যে খুবই চোখের চিকৎসক এই তত্ত্বকে সমর্থন করে এবং এমনকি তাদের রোগীদের কাছেও কম সংখ্যক ভিজ্যুয়াল প্রশিক্ষণ দেয়। বেশিরভাগ চোখের বিশেষজ্ঞরা কেবল অপ্রয়োজনীয় ত্রুটির জন্য সংশোধনী লেন্স পরিধান করার নির্দেশ দেয়, যা দৃষ্টিসমস্যাগুলিকে স্থায়ীভাবে গ্রহন করার জন্য অস্বাভাবিক দৃষ্টিশক্তি বজায় রাখতে উৎসাহিত করে। ভিজ্যুয়াল ট্রেনিং পদ্ধতির অনুশীলনকারীরা মনে করেন যে, একজন ব্যক্তি প্রতিদিন সংশোধনশীল লেন্স পরার সময় হ্রাস করে এবং  মৌলিক চক্ষু ব্যায়াম করে (চশমা বা লেন্স পরিধান না করে) যান্ত্রিক সহায়তার উপর নির্ভরতা কমিয়ে আনতে পারে।


এই প্রবন্ধটির উদ্দেশ্য স্ট্যান্ডার্ড অনুশীলনের বিরুদ্ধে বেটস স্ট্যান্সের যোগ্যতা নিয়ে বিতর্ক করা নয়, কেবলমাত্র ভিজ্যুয়াল ট্রেনিং এর ধারণাগুলি উপস্থাপন করা যাতে পাঠকরা এই স্বল্প পরিচিত স্বাস্থ্যসেবা বিকল্পটি পরীক্ষা করতে পারেন। ফলস্বরূপ, নিম্নলিখিত তথ্য ব্যাটস স্কুলের দৃষ্টিকোণ থেকে কঠোরভাবে প্রস্তাব করা হয়। নিম্নোক্ত কৌশলগুলি এইসব তথ্য ভিত্তি করে তৈরি করা হয়েছে: প্রথমত, অন্য মৌলিক দক্ষতা যেমন- কথা বলা, হাঁটা, এবং হাতের ব্যবহার করা- অন্যের মতো দক্ষতা অর্জন করা হয়। দ্বিতীয়, এই দক্ষতা সাধারণত শৈশব কালেই অজ্ঞান স্ব-নির্দেশনার মাধ্যমে শিক্ষা হয়। তৃতীয়ত, আজকের চাপ-পূর্ণ বিশ্বে আমাদের মধ্যে অনেকেই নিখুঁত দৃষ্টিশক্তি রাখার একমাত্র উপায় হল সচেতন চোখের শিথিলায়ন কৌশল অনুশীলন করা। অবশেষে, যদি পর্যাপ্ত সময় ধরে ব্যায়াম সঠিকভাবে করা হয়- উপযুক্ত খাদ্য গ্রহন করা হয় -দৃষ্টিশক্তি স্থায়ীভাবে উন্নত হবে। (এটির প্রতিফলন পেতে, এখন আপনি যে লেন্সগুলি পরিধান করেন তা যত শক্তিশালী-এবং আপনি যে সময়টি পরেছেন তা যত দ্বীর্ঘ -তেমন সময় ও প্রচেষ্টার মাধ্যমে আপনাকে আরও ভাল দৃষ্টিভঙ্গি অর্জন করতে হবে।) ঠিক আছে, শুরু করি

ভিডিওটি দেখুন ও অনুসরণ করুন:

No comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.

Bottom Ad [Post Page]